কলম্বাসে শুরু হয়েছে ফ্যমিলি হালাকাহ


ওহাইও সংবাদ প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১১, ২০২৪, ১১:৪৪ অপরাহ্ণ /
কলম্বাসে শুরু হয়েছে ফ্যমিলি হালাকাহ

ওহাইও সংবাদ : গত দুমাস ধরে ওহাইও কলম্বাসে শুরু হয়েছে ফ্যমিলি হালাকাহ। প্রবাস জীবনের ব্যাস্ত তম সময়কে পিছু ফেলে কিছু ধর্মপ্রাণ মানুষের উদ্যোগে হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে শুরু হয়েছে “কলম্বাস ফ্যমিলি হালাকাহ”।
বড়দের পাশাপাশি বাচ্চাদের ইসলামিক জ্ঞানকে মজবুত করতে শুরু হয়েছে “কলম্বাস ফ্যমিলি হালাকাহ”। এক সপ্তাহ পরপর শুক্রবার হালাকাহর মাধ্যমে ইসলামিক জ্ঞান দিয়ে আসছে কলম্বাস ফ্যমিলি হালাকাহ।
গত ৯ ফেব্রুয়ারি (শুক্রবার) কলম্বাস নিবাসী জনাব মামুনের বাসায় আয়োজন হয়েছিল হালাকাহ। এ সপ্তাহে হালাকাহর মুল বিষয়: পবিত্র রমজান মাসের প্রস্তুতি। রমজান মাস মুমিনের জন্য রহমত, মাগফিরাত ও নাজাতের কারণ হয়ে আগমন করে। সুতরাং প্রত্যেক মুমিনেরই রমজানের জন্য প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে রাখা দরকার।
পবিত্র রমজান মাসের প্রস্তুতি বিষয় আলোচনা করেন ডা. নাসির উদ্দিন (পোস্টডক্টরাল স্কলার, চক্ষুবিদ্যা বিভাগ, মেডিসিন কলেজ, ওহাইও স্টেট ইউনিভার্সিটি)। বাচ্চাদের ইসলামিক জ্ঞানকে মজবুত ইসলামের মৌলিক বিষয় আলোচনা করেন, সাদিকুল ইসলাম (পিএইচডি ছাত্র ও সভাপতি বাংলাদেশী গ্র্যাজুয়েট স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, ওএসইউ)
ডা: নাসির উদ্দিন বলেন, মুসলমানদের জন্য গুরুত্বপূর্ণ ও পুণ্যময় মাস হলো-রমজানুল মোবারক। তিনি মাহে রমজানের পূর্বপ্রস্তুতির কথা উল্লেখ করেছেন সেগুলো হলো : তাওবাহ-ইসতেগফার করা, রমজানের সব উপকারিতা স্মরণ করা, খারাপ অভ্যাস থাকলে তা ত্যাগ করা, মানসিক প্রতিজ্ঞা নেওয়া, সাধারণ ক্ষমা পাওয়ার চেষ্টা করা, ফরজ রোজার নিয়মকানুন জেনে নেওয়া, বিগত রমজানের অসমাপ্ত কাজ চিহ্নিত করা, রমজানের ২৪ ঘণ্টার রুটিন করা, বেশি বেশি দান-সদকা করা ও বেশি বেশি দোয়া করা এছাড়া রমজান বিভিন্ন বিষয়ে তিনি আলোকপাত করেন।
কলম্বাস ফ্যমিলি হালাকাহ উদ্যোক্তারা হলেন, মুনার সভাপতি ডা. সাবের আহ্ম্মদ চৌধুরী, সাধারন সম্পাদক সামসুল আলম, সাবেক সভাপতি মোহাম্মাদ আশরাফুল ইসলাম ও ডা: শাকিলা রহমান, ডা: আফসানা ফেরদৌসী। এছাড়া সার্বিক সহযোগিতায় সাইফ খান, তৈফিকুল বারী, আব্দুল খালেক, ডা. জিয়াউল হক, ফারজানা শারমিন, তানিয়া আক্তার, লায়লা নাহার, মারিয়া কিপতিয়া ইভা, সোনিয়া তোফা।
কলম্বাস ফ্যমিলি হালাকাহ হোয়াটসঅ্যাপ গ্রুপের এডমিন মুনার সভাপতি ডা. সাবের আহ্ম্মদ চৌধুরী। ওহাইওর যে কোন প্রান্ত থেকে +১(৬১৪) ৪৩২-০৫৪৩ এই নম্বারের মাধ্যমে কলম্বাস ফ্যমিলি হালাকাহ হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হওয়ার জন্য বিশেষ অনুরোধ জানানো হলো।