চিত্র শিল্পী দিনা জামান আয়োজিত প্রথম গ্রুপ চিত্র প্রদর্শনী


ওহাইও সংবাদ প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৪, ২০২৪, ১১:৫৭ অপরাহ্ণ /
চিত্র শিল্পী দিনা জামান আয়োজিত প্রথম গ্রুপ চিত্র প্রদর্শনী

ওহাইও সংবাদ : গ্রেটার কলম্বাস আর্টস কাউন্সিল (GCAC) লোন ক্রেন গ্যালারিতে “আর্ট অফ বাংলাদেশ” শিরোনামে গত ২ ফেব্রুয়ারি থেকে ৩০ এপ্রিল পর্যন্ত নয়জন প্রবাসি বাংলাদেশি শিল্পীর প্রথম গ্রুপ চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। এটি যুক্তরাষ্ট্রের কলম্বাসে বাংলাদেশি শিল্পীদের প্রথম গ্রুপ প্রদর্শনী।


বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকান বিশিষ্ট চিত্র শিল্পী দিনা জামান সহ অনান্য শিল্পীর হলেন তানিয়া নুর সিদ্দিকী, জাকিয়া সুলতানা, সাভাত আবেদিন, রাজিয়া সুরুর, মোশারত সামস্, সিলভিয়া পান্ডীত, মাহবুবা ইয়াসমিন, মানহা সামস্।
প্রতিভাবান চিত্র শিল্পী দিনা জামান পরিচালিত, এই প্রদর্শনীতে রং তুলির আঁচড়ে শিল্প-সংস্কৃতির আবেগ, ভালবাসা ফুটিয়ে তুলছেন শিল্পীরা।


শিল্পীদের এই আয়োজন এর মূল উদ্দেশ্য হলো কলম্বাস এর শিল্প সংস্কৃতি তে বাংলাদেশী শিল্প কে তুলে ধরা এবং একটি সন্মান জনক জায়গায় নিয়ে যাওয়া।
প্রদর্শনীর ছবিগুলোতে বাদামী মেয়ের গল্প, পর্বতমালা, গ্রামীণ শীতের সকাল, রিকশা পেইন্টিং, নিঝুম রাত, গ্রামের বউ, নকশা, বাংলাদেশের গল্প, প্রকৃতি, মাতৃত্ব, মিস বাংলাদেশ, প্রকৃতির সৌন্দর্য, একা সময়, প্রকৃতির প্রতি ভালোবাসার কথা উঠে এসেছে।


প্রদর্শনী উদ্বোধন করেন গ্রেটার কলম্বাস আর্টস কাউন্সিল প্রেসিডেন্ট ও সিইও টম কাটজেনমেয়ার। এছাড়া উপস্থিত ছিলেন অ্যালিসন ব্যারেট ভাইস প্রেসিডেন্ট গ্রান্ড এন্ড কমিউনিটি এনগেজমেন্ট, জেমি গোন্ডষ্টিন ভাইস প্রেসিডেন্ট মার্কেটিং কমিনেকেশন এন্ড ইভেন্ট, সার্বিক সহযোগিতায় ছিলেন কাইলা কর কোডিনেটর গ্রান্ড এন্ড কমিউনিটি এনগেজমেন্ট।


বাংলাদেশী কমিউনিটি থেকে এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী সেলেক্স এর কো-ফাউন্ডার ও সমাজ সেবক গোলাম রহমান সুমন ও রফিক হাওলাদার পলাশ ও লায়লা হাওলাদার, ওহাইও সংবাদের প্রকাশক তানিয়া সিদ্দীকা প্রিয়া ও সম্পাদক লিটন কবীর, বাকো সভাপতি ফয়সাল আরাফাত, সাধারন সম্পাদক ইমরান জাকির, সাংস্কৃতিক সম্পাদক জারা খান, কার্য নির্বাহী সদস্য ইসমাইাল হোসেন, বিশিষ্ট চিত্র শিল্পী সিলভীয়া পান্ডীতর, ব্যবসায়ী নাসিরুল ইসলাম, ডলসি বিভার সিইও সাহানাজ জলি, ডেলওয়ার ইউনাইটেড ক্রিকেট ক্লাবের প্রতিষ্ঠাতা শাহেদ জামান, বাংলাদেশি পিংপং ক্লাব কলম্বাসের প্রতিষ্ঠাতা সাইফ খান, বিশিষ্ট আইনজীবী আজমিরী হক লিন্ডা, ব্যবসায়ী লিটু, ইসফাকুল ইসলাম, মুরসালিন আবেদিন, হাদী সুরুর, তানজিম সামস্, সাদিকা আবেদিন, আরিয়ান আবেদিন, আঁখি, জাষ্টিন প্রমুখ। এছাড়া স্থানীয় অনেক শিল্পি, শিল্প সংগ্রহক ও আর্ট ইভেন্ট অরগানাইজার উপস্থিত ছিলেন।
প্রদর্শনীটি চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। সোমবার থেকে বুধবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা থাকবে।