টাইমস স্কয়ারে দুই পুলিশ অফিসারের ওপর হামলা, গ্রেপ্তার ৫


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ৩১, ২০২৪, ১১:৪৩ অপরাহ্ণ /
টাইমস স্কয়ারে দুই পুলিশ অফিসারের ওপর হামলা, গ্রেপ্তার ৫

ওহাইও সংবাদ : নিউইয়র্কের টাইমস স্কয়ারের একটি আশ্রয়কেন্দ্রের সামনে দুই পুলিশ সদস্যের ওপর হামলার ঘটনায় এখনও পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন আরও ৭ জনকে খুঁজছে পুলিশ। বুধবার (৩১ জানুয়ারি) নিউইয়র্ক পুলিশ বিভাগ (এনওয়াইপিডি) বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে,গত শনিবার রাতে নিউ আমস্টারডাম থিয়েটার থেকে কয়েক ধাপ এগিয়ে ৪২তম স্ট্রিটে অভিবাসীদের একটি দলকে সরিয়ে দিতে চাইলে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন—ব্রুকলিনের ইয়ারম্যান রেভারন(২৪), কেলভিন সার্ভিটা অরোচা (১৯), মিসিসিপির ডারউইন আন্দ্রেস গোমেজ-ইজকুয়েল (১৯), কুইন্সের উইলসন জুয়ারেজ (২১)। তাদের বিরুদ্ধে একজন পুলিশ অফিসারের ওপর হামলা, দলগত হামলা, সরকারি প্রশাসনে বাধা দেওয়া এবং উচ্ছৃঙ্খল আচরণের অভিযোগ আনা হয়েছে। এছাড়া আপরজন গৃহহীন জোয়ান বোদা (২২) । তার বিরুদ্ধে পুলিশ অফিসারের উপর হামলার চেষ্টা এবং গ্যাং হামলার অভিযোগ আনা হয়েছে।

নিউইয়র্ক পুলিশ বিভাগ বলছে, অভিবাসী আশ্রয়কেন্দ্রে সহিংসতা একটি ক্রমবর্ধমান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। যা কিছু নির্দিষ্ট এলাকায় নতুন মানের জীবনযাত্রার উদ্যোগের দাবিকে প্ররোচিত করে। শহরের বৃহত্তম আশ্রয়স্থল র্যান্ডালস দ্বীপে, যেখানে এই মাসের শুরুতে একটি মারাত্মক লড়াই শুরু হয়েছিল। এ ঘটনায় মঙ্গলবার তিনজনকে আসামি করা হয়েছে।

এদিকে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে পুলিশ বেনিভোলেন্ট অ্যাসোসিয়েশন। তারা বলছেন, সঠিক বিচার না করে অপরাধীদেরে ছেড়ে দেওয়ার কারণে অপরাধের মাত্রা বাড়ছে। সংগঠনটির মতে, বিচার ব্যবস্থা ঠিক না করলে পুলিশের পক্ষে এসব অপরাধ থামানো কঠিন হয়ে পড়বে।

সূত্র: চলমান নিউইয়র্ক