একুশে বইমেলায় আসছে প্রবাসী লেখিকা তানসুভা সোমার বই


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ১৯, ২০২৪, ৩:১৭ অপরাহ্ণ /
একুশে বইমেলায় আসছে প্রবাসী লেখিকা তানসুভা সোমার বই

মনিরুল ইসলাম মনি, ওহাইও সংবাদ : যুক্তরাজ্য প্রবাসী লেখিকা তানসুভা সোমার উপন্যাস ‘ প্রিয়জন’ এবারের একুশে বই মেলায় প্রকাশ করছে জলছবি প্রকাশনা। বইটির প্রচ্ছদ করেছেন অনিন্দ হাসান। তার আরেকটি ভ্রমন কাহীনি “রোমানদের দেশে দেশে “খুব শীঘ্রই বাজারে আসছে।
ভ্রমণ পিপাসু, নতুনের প্রতি কৌতূহলী, ইতিহাস জানতে আগ্রহীদের বই রোমানদের দেশে। রোমান সাম্রাজ্য, রোম, ভেনিস, পম্পেই এবং ইতালি নিয়ে যাদের আগ্রহ আছে তাদের জন্য লেখা বই রোমানদের দেশে। এই ভ্রমণ কাহিনীতে উল্লেখ আছে বর্তমান ইতালির বেশ কিছু দর্শনীয় এলাকায় পর্যটনের অভিজ্ঞতা। প্রাকৃতিক রুপ বৈচিত্রে সমৃদ্ধ ইতালি এবং ইতিহাস সমৃদ্ধ দুটোরই উল্লেখ আছে লেখকের বর্ণনায়। সেইসাথে আছে ইতালিতে লেখকের দেখা বিশেষ ও ঐতিহাসিক স্থানগুলো সম্পর্কে তথ্য সম্বলিত ইতিহাস, বর্তমান এবং ঐতিহাসিক গুরুত্ব। রোমানদের দেশে দুবার যাওয়ার সৌভাগ্য হয় লেখকের। দুবারের অভিজ্ঞতায় তিনি যা দেখেছেন তার প্রায় সবটুকুই তুলে ধরেছেন এই ভ্রমণ কাহিনীতে। এছাড়াও রোমানদের দেশে ভ্রমণকাহিনীতে উল্লেখ আছে ইতালিতে বসবাসকারী বাংলাদেশীদের জীবন ও জীবিকার কথা।
এই ভ্রমণকাহিনীটি বই আকারে প্রকাশিত হওয়ার আগে ২০২৩ সালে ধারাবাহিক ভাবে ছাপা হয়েছে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ইউরোপ সংস্করণে। পত্রিকায় পাঠক প্রিয় হওয়া এই ভ্রমণ কাহিনীতে আরো স্থান পেয়েছে ইতালিতে বসবাসরত বাংলাদেশীদের উপর লেখা একটি তথ্য প্রতিবেদন। যা একটি বিশেষ ফিচার হিসেবে ২০২৩ সালের জানুয়ারি মাসে ছাপা হয় দেশের দৈনিক বণিক বার্তা পত্রিকার বিশেষ সংখ্যায়।