যুক্তরাষ্ট্রের বাড়ি মালিকানা ও ট্যাক্স সেভিংসের ওপর সেমিনার


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ১৬, ২০২৪, ১১:২২ অপরাহ্ণ /
যুক্তরাষ্ট্রের বাড়ি মালিকানা ও ট্যাক্স সেভিংসের ওপর সেমিনার

ওহাইও সংবাদ : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে হাউজওনারশীফ অর্থাৎ বাড়ির মালিকানা ও ট্যাক্স সেভিংসের ওপর সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে বিশেষজ্ঞরা প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

গত রোববার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় এশিয়ান ড্রাইভিং স্কুলে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বিপুল পরিমাণ দর্শক-শ্রোতা উপস্থিত ছিলেন।

সেমিনারে কী-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন, জাকির চৌধুরী সিপিএ। তিনি ট্যাক্স সেভিংসের ওপর বিস্তারিত ধারণা প্রদান করেন। এছাড়া আইনি ও বাড়ি কেনার বিষয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন, এটর্নী এন মজুমদার, রিয়েলটর ইমাম হোসাইন, ও লোন প্রোডাকশন কো-অর্ডিনেটর আজাদুল ইসলাম প্রমুখ।

সেমিনারে বক্তারা, চেইন অব টাইটেল অর্থাৎ বাড়ির মালিকদের পরম্পরা, বাড়ির কাজ শেষে বুঝে নেওয়ার পদ্ধতি, পূর্বের মালিকের লোন আছে কিনা, বাড়ি কেনার পদ্ধতি, বাড়ি বিক্রির পদ্ধতিসহ বাড়ি কেনা-বেচার বিভিন্ন আইন সম্পর্কে আলোচনা করেন।

সেমিনারে বক্তারা বলেন, বাড়ি কেনার আগে বাড়ির নামে পূর্বের মালিকের লোন আছে কিনা তা যাছাই করতে হবে। অন্যথায় এই লোন নতুন মালিককে পরিশোধ করতে হবে। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করেন সিবিএন টিভি ইউএসএ ও ইউএসএ নিউজ অনলাইন।