বিমান বাহিনীর কর্মকর্তা হলেন ‘মিস আমেরিকা’


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ১৬, ২০২৪, ১১:১৬ অপরাহ্ণ /
বিমান বাহিনীর কর্মকর্তা হলেন ‘মিস আমেরিকা’

ওহাইও সংবাদ : মার্কিন বিমান বাহিনীর কর্মকর্তা ম্যাডিসন মার্শ ‘মিস আমেরিকা ২০২৪’ এর মুকুট জিতেছেন। ফ্লোরিডার অরল্যান্ডোতে অনুষ্ঠিত এই সৌন্দর্য প্রতিযোগিতায় বিজয়ীর খেতাব জিতেন ২২ বছর বয়সী মার্শ।

ম্যাডিসন মার্শ ডিস্ট্রিক্ট অব কলম্বিয়াসহ যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের প্রতিনিধিত্বকারী ৫১ জন প্রতিযোগীকে পরাজিত করে মিস আমেরিকা প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জন করেন। এই প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন এলি ব্রেক্স, দ্বিতীয় রানার আপ হয়েছেন ইন্ডিয়ানার সিডনি ব্রিজেস, তৃতীয় রানার আপ হয়েছেন কেন্টাকির ম্যালোরি হাডসন এবং চতুর্থ রানার আপ হয়েছেন রোড আইল্যান্ডের ক্যারোলিন প্যারেন্ট। ২০২৩ সালের মিস আমেরিকা বিজয়ী উইসকনসিনের গ্রেস স্ট্যানকে ম্যাডিসন বিজয়ীর মুকুট পরিয়ে দেন।

জানা গেছে, প্রশ্নোত্তর পর্বের সময়, ম্যাডিসনকে মিস আমেরিকা হিসাবে তার লক্ষ্য সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। মিস আমেরিকা তার সামরিক পরিচয়কে ‘আবেগের সঙ্গে’ শেখার এবং নেতৃত্ব দেওয়ার প্রতি তার প্রতিশ্রুতির কথা জানান। আবেগতাড়িত মার্শ ২০১৮ সালে অগ্ন্যাশয়ের ক্যান্সারে আক্রান্ত হয়ে তার মায়ের মৃত্যুর কথাও বলেন। মায়ের মৃত্যু ম্যাডিসনকে ক্যান্সার গবেষণার জন্য অর্থ সংগ্রহ করতে হুইটনি মার্শ ফাউন্ডেশন তৈরি করেন।

প্রসঙ্গত, গত বছর মিস কলোরাডোর খেতাব জিতেছিলেন ম্যাডিসন। তিনি ২০২৩ সালে মার্কিন বিমান বাহিনীর অ্যাকাডেমি স্নাতক হন। মিস আমেরিকা বিজয়ী হার্ভার্ড কেনেডি স্কুলে পাবলিক পলিসিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করছেন।