ক্লিভল্যান্ডে হয়ে গেলো জমজমাট ‘বাংলাদেশ মিউজিক নাইট’


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ১২, ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ণ /
ক্লিভল্যান্ডে হয়ে গেলো জমজমাট ‘বাংলাদেশ মিউজিক নাইট’

ওহাইও সংবাদ: ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ড শহরের অদূরে স্থানীয় একটি হল ঘরে হয়ে গেলো জমজমাট ‘বাংলাদেশ মিউজিক নাইট’। শীতের বৃষ্টি উপেক্ষা করে এ আয়োজনে জমায়েত হয়েছিলো প্রায় দুই শতাধিক বাংলাদেশি। এ আয়োজন ঘিরে বাঙালি কম্যুনিটির মধ্যে ছিলো উৎসবের আমেজ। উপস্থিত দর্শক-শ্রোতার আনন্দমুখতায় অনুষ্ঠানস্থল হয়ে উঠেছিলো একখণ্ড বাংলাদেশ।


জমকালো এ আয়োজনের মূল ব্যবস্থাপনায় ছিলেন নিগার সুলতানা, মুনমুন চৌধুরী ও রিপা নূর। সার্বিক সহযোগীতায় ছিলেন মো. এ. সিদ্দিক ও জি এম ফাহাদ পলিন্স।
এ আয়োজনের মূল আকর্ষণ ছিলেন নিউ ইয়র্ক থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী শাহ মাহবুব ও বাংলাদেশ থেকে আগত কণ্ঠশিল্পী নাজু আখন্দ।
অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যা সাতটায়। ডিসেম্বর বাঙালির বিজয়ের মাস। বিজয় দিবসকে স্মরণ করে অনুষ্ঠানের শুরুতেই দেশগানসহ কয়েকটি গান পরিবেশন করেন স্থানীয় শিল্পী নিগার সুলতানা। এর পর মঞ্চ আলোকিত করে নৃত্য পরিবেশন করে সবার স্নেহের রিদিতা ও সুবাহ। প্রথম পর্বের শেষ পরিবেশনা নিয়ে পর পর কয়েকটি গান পরিবেশন করেন স্থানীয় শিল্পী মুনমুন চৌধুরী।
এর পর ছিলো রাতের খাবারের আয়োজন। সুস্বাদু বাংলাদেশি খাবারের পর শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব।


দ্বিতীয় পর্বের শুরুতেই স্থানীয় ও অতিথি শিল্পীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। ফুল দিয়ে অভিবাদন করা হয় ওহাইও অঙ্গরাজ্যের একমাত্র বাংলা পত্রিকায় ‘ওহাইও সংবাদ’র সম্পাদক লিটন কবীরকে। এর পর মঞ্চে আসেন শাহ মাহবুব। স্বভাবসুলভ মঞ্চমাতানো শাহ মাহবুবের গানের সাথে সাথে চলছিলো দর্শক-শ্রোতার আনন্দ-উল্লাস আর নাচ। পরপর বেশ কয়েকটি গান পরিবেশন করে শাহ মাহবুব মাতিয়ে রাখেন দর্শকদের। এরপর মঞ্চে আসেন নাজু আখন্দ। নাজু আখন্দও সবাইকে মাতিয়ে রাখেন তাঁর মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে। বাংলা গান শুধু আনন্দের নয়, সবার সাথে বুক মিলিয়ে নতুন করে বেঁচে থাকার প্রতিশ্রুতি! এ কথার অনুরণন বার বার বেজে উঠছিলো অনুষ্ঠানের জমকালো পরিবেশনায়।