বাংলাদেশি বংশোদ্ভূত অরিন চৌধুরী মিনিয়াপোলিসের সিটি কাউন্সিলর হিসাবে শপথ গ্রহন


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ৯, ২০২৪, ৬:৪৮ অপরাহ্ণ /
বাংলাদেশি বংশোদ্ভূত অরিন চৌধুরী মিনিয়াপোলিসের সিটি কাউন্সিলর হিসাবে শপথ গ্রহন

মোহাম্মদ আশরাফুল ইসলাম (আরিফ), পেনসিলভেনিয়া প্রতিনিধি: আমেরিকার মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস সিটি কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন অরিন চৌধুরী। গত নভেম্বরের নির্বাচনে কাউন্সিলর হিসেবে জয়ী হন। নির্বাচনে তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন শ্বেতাঙ্গ লুথার র্যানহেইম।
মাএ ২৬ বছর বয়সি অরিন চৌধুরীকে দেখা হচ্ছে নতুন প্রজন্মের গর্ব হিসেবে। তিনি তার নির্বাচনি প্রচারণায় জনগণের নিরাপত্তাকে গুরুত্ব দিয়েছিলেন। অরিন চৌধুরী এই প্রথম কাউন্সিলর নির্বাচিত হলেও এর আগে স্থানীয় রাজনীতিতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তার বাসযোগ্য আবাসন এবং জলবায়ু পরিবর্তন নিয়েও কাজের অভিজ্ঞতা রয়েছে। কাউন্সিলর হিসেবে তার প্রাথমিক দায়িত্ব হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষা করা, আবাসন সংকটের সমাধান করা এবং বেকারত্ব দূরীকরণে চাকরির প্রশিক্ষণ দেওয়া।
অরিন চৌধুরী ১৯৯৭ সালে জন্মগ্রহণ করেন। তার বাবা একজন চিকিৎসক এবং মা চাকুরীজিবী। তার আরো এক ভাই ও এক বোন রয়েছে। তারা দুজনেই মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার স্বজনরা আশা করেন, কাউন্সিলর হিসেবে অরিন খুব ভালো করবেন এবং ভবিষ্যতে একজন নারী কংগ্রেসম্যান হিসেবে স্থানীয়দের সেবা করার সুযোগ পাবেন।