এটা ভুয়া নির্বাচন: মঈন খান


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ৭, ২০২৪, ১১:২৩ অপরাহ্ণ /
এটা ভুয়া নির্বাচন: মঈন খান

ওহাইও সংবাদ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে দেশের ইতিহাসে অন্যতম ‘ভুয়া নির্বাচন’ বলে আখ্যায়িত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

রোববার (৭ জানুয়ারি) ভোটের দিন দুপুরে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, এটা কোনো নির্বাচন না। এটা একটা ভুয়া নির্বাচন। আগামীকাল দেশ-বিদেশের সব গণমাধ্যমে এই নির্বাচনের প্রতিবেদন প্রকাশ পাবে।

মঈন খান বলেন, ইতোমধ্যে দেশে এবং আন্তর্জাতিক গণমাধ্যমে রিপোর্টে প্রকাশ করে দিয়েছে। তারা বলছেন, এই নির্বাচন একটি ভুয়া নির্বাচন।

সাবেক এই মন্ত্রী বলেন, ভোট গ্রহণ শুরুর পর থেকে আমরা দেশের বিভিন্ন ভোট কেন্দ্রের ছবি সংগ্রহ করেছি। কিছু কিছু ভোট কেন্দ্রের সামনে কিছু লোককে দাঁড় করিয়ে রাখা হয়েছে। এটা দেখলে বোঝা যায়, তারা ভোটার নয়। আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মানুষকে ভয়-ভীতি-লোভ দেখিয়ে, নগদ টাকা দিয়ে দাঁড় করিয়ে রেখেছে। এটা করে সরকার নিজেদেরকে প্রতারিত করতে পারবে, কিন্তু বিশ্বকে করতে পারবে না।

মঈন খান বলেন, মানুষ কথা বলতে চায়, ভোটাধিকার প্রয়োগ করতে চায় ও তাদের অধিকার ফিরে পেতে চায়। এই তিনটির জন্য বিএনপি আন্দোলন করে যাচ্ছে। বিএনপির পরবর্তী আন্দোলন কী হবে, তা আগামী ২-১ দিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন আব্দুল মঈন খান।