মৌলিক গানের অ্যালবাম নিয়ে আসছেন রাজীব ভট্টাচার্য


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ৬, ২০২৪, ৭:১২ অপরাহ্ণ /
মৌলিক গানের অ্যালবাম নিয়ে আসছেন রাজীব ভট্টাচার্য

বিনোদন ডেস্ক : ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় মৌলিক গান নিয়ে আসছেন রাজীব ভট্টাচার্য। বাংলাদেশের খ্যাতিমান লোককবি কল্পতরু ভট্টাচার্যের সন্তান রাজীব ভট্টাচার্য খুব শিগগিরই ১০টি মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন শ্রোতাদের মাঝে। বাংলাদেশ-কলকাতার সুরকার ও তাদের সঙ্গীতায়োজনে নতুন ১০টি মেলোডি গানের সম্ভার নিয়ে আসছেন তিনি।

আধুনিক, ব্যান্ড ও ফোক গানে বিটিভির তালিকাভুক্ত এই শিল্পী গানের তালিম নিয়েছেন ওস্তাদ নীরদ বরণ বড়ুয়া ও খন্দকার নুরুল আলমের কাছে। তাই তার গানে শাস্ত্রীয় সঙ্গীতের ছোঁয়া পাওয়া যায়।

বর্তমানে তিনি আমেরিকার নিউইয়র্কে বসবাস করছেন এবং সেখানে বিভিন্ন প্রদেশে গান গেয়ে সুনাম কুড়িয়েছেন ইতিমধ্যে। এরই মধ্যে তার ইউরোপে কনসার্ট হওয়ার কথা। তারই প্রস্তুতিতে এখন ব্যস্ত শিল্পী।

ইতিমধ্যে শিল্পী রাজীব ‘তুমি বড় স্বার্থপর’, ‘আকাশ নীলা’, ‘ফেরারী স্বপ্ন’ মিক্স অ্যালবাম’সহ বাসুদেব ঘোষের সুর ও সঙ্গীতে প্রখ্যাত শিল্পী নচিকেতা, সুবীর নন্দী, প্রিয়াঙ্কা গোপ ও সুদেষ্ণা গাঙ্গুলি’র সাথে ‘ঝরাপাতা’ নামক অ্যালবামে গেয়েছেন।

গত বছর ঈদের নাটক ‘ঘুন পোকার গল্প’-এ রাজীব এর গাওয়া ‘আমি আবার সবুজ হবো’ টাইটেল গান হিসেবে প্রচারিত হয় এবং শ্রোতাপ্রিয় হয়। গানটির কথা লিখেছেন সুজন মজুমদার এবং সুর করেছেন উত্তম কুমার দত্ত। ২০০৬ সালে ক্লোজ আপ ওয়ানে অংশগ্রহণ করে বিচারকদের দৃষ্টি আকর্ষণ করেন রাজীব। এরই মধ্যে বেশকিছু সম্মাননা তার ঝুলিতে এসেছে।

বর্তমানে তিনি প্রখ্যাত সুরকার শেখ সাদী খান ও ফুয়াদ নাসের বাবুর সুরে গাওয়া গানের ভিডিও নির্মাণে ব্যস্ত রয়েছেন। পাশাপাশি তার নতুন ১০টি মৌলিক গানের কম্পোজিশনে মনোনিবেশ করেছেন, যা কিছুদিনের মধ্যেই শ্রোতাদের কাছে পৌঁছে যাবে।