নিউজার্সির নেওয়ার্ক শহরে মসজিদের ইমামকে গুলি করে হত্যা


ওহাইও সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ৩, ২০২৪, ১০:০৫ অপরাহ্ণ /
নিউজার্সির নেওয়ার্ক শহরে মসজিদের ইমামকে গুলি করে হত্যা

মোহাম্মদ আশরাফুল ইসলাম (আরিফ), পেনসিলভেনিয়া প্রতিনিধি: নিউজার্সির নেওয়ার্ক শহরে মসজিদের ইমামকে গুলি করে হত্যা করেছে দূর্বৃত্তরা। ৩ জানুয়ারী (বুধবার) সকাল ৬টায় ফজর নামাজের ঠিক পর পরই কে বা কারা নেওয়ার্কের ‘মসজিদ মুহাম্মদ’ এর ইমাম হাসান শরীফকে উপর্যুপরি গুলি করে চলে যায়। নেওয়ার্ক পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। মসজিদ গেট থেকে দশ ফুট দূরে পার্কিং লটের ভিতর ইমামকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। তাঁর কোমরে ও বাম উরুতে কয়েকটি গুলির জখম ছিল। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। দুপুর দুটার দিকে সেখানে তার মৃত্যু হয়।

নিউজার্সি পুলিশ বলেছে সাম্প্রতিক কালে আমেরিকায় হেইট ক্রাইম আশংকাজনক হারে বেড়ে গেছে। এই ঘটনাটি হেইট ক্রাইম কিনা এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। সিসি টিভি ক্যামেরা সার্চ করে এক ব্যক্তিকে ঐ সময়ের পূর্বে পার্কিং লটে ঢুকতে এবং বের হতে দেখা গেছে। বিস্তারিত তদন্তের পরে মোটিভ সম্পর্কে জানানো হবে বলে পুলিশ বলেছে।
ইমাম হাসান শরীফ কমিউনিটির একজন সুপরিচিত ব্যক্তি। তিনি নেওয়ার্ক লিবার্টি এয়ারপোর্টে ট্রান্সপোর্টেশন সিকিউরিটি এজেন্ট (টিএসএ) হিসেবে কর্মরত ছিলেন। তাঁর মৃত্যুতে স্থানীয় কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।