সাই আর্ট গ্রুপ ড্যান্স অ্যাকাডেমির প্রথম ব্রডওয়ে নৃত্য অনুষ্ঠান “এ ফর অমিতাভ”


ওহাইও সংবাদ প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২৩, ১০:০২ অপরাহ্ণ /
সাই আর্ট গ্রুপ ড্যান্স অ্যাকাডেমির প্রথম ব্রডওয়ে নৃত্য অনুষ্ঠান “এ ফর অমিতাভ”

অরুন্ধতী সরকার, ওহাইও সংবাদ : সম্প্রতি গত নভেম্বর মাসের ২৫ তারিখে নিউ অ্যালবানির Jeanne B. McCoy Center for the Arts এ এক ঝলমলে সন্ধ্যায় বলিউড তথা সাউথ এশিয়ান সিনেমার সর্বজনপ্রিয় শিল্পী অমিতাভ বচ্চনকে শ্রদ্ধা জানিয়ে সাই আর্ট গ্রুপ ড্যান্স অ্যাকাডেমির পরিচালনায় কলাম্বাসের প্রথম ব্রডওয়ে নৃত্য অনুষ্ঠান “এ ফর অমিতাভ” পরিবেশিত হয়। প্রাপ্ত লভ্যাংশের পুরোটাই Sri Sai Baba Temple Society of Ohio কে দান করা হয়। এটি একটি 501(c)3 সংস্থা যারা স্থানীয় বাসিন্দাদের জন্য নানা কর্মসূচী গ্রহণ করে থাকে। প্রায় ১৭৫ জন দক্ষ শিল্পী এবং পারফর্মার তাঁদের নৃত্য শৈলী পরিবেশন করেন। এই অভিনব অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল অমিতাভ বচ্চনের বিভিন্ন কালজয়ী ছায়াছবির বহুল জনপ্রিয় গানগুলির নৃত্যরূপ!


পুরো অনুষ্ঠানের পরিচালনায় ছিলেন নৃত্য নির্দেশিকা দিশা শ্রীবাস্তব। তাঁর নির্দেশনায় কলাম্বাসের সমস্ত নৃত্যপ্রেমী মানুষ একজোট হয়ে এই উদ্যোগে অংশগ্রহণ করেন। শুধু নাচ নয়, বচ্চনের অভিনীত বিভিন্ন বিখ্যাত সিনেমার কিছু ডায়লগও অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়। সঙ্গে পর্দার আড়াল থেকে প্রতিটি গানের সাথে বচ্চনের অভিনয় জীবনের ওঠা পড়া, ঘুরে দাঁড়ানোর সাথে সাথে বর্তমান সিনেমাজগতে তাঁর এই বিশাল দাপুটে উপস্থিতির একটি ধারা বিবরণী ও দেওয়ার চেষ্টা করা হয়।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন দিশার পুত্র ও কন্যা। এই বিরাট আয়োজন যাঁদের ছাড়া কখনই সম্ভব হত না তাঁরা হলেন গ্র্যান্ড স্পন্সর e-Merge Real Estate এবং American Business Solutions Inc. সিলভার Flairsoft এবং USG, এবং গোল্ড স্পন্সর Dr. Dimple Kotwani, Capital City Dental।