শিক্ষাদানের ক্ষেত্রে অন্যতম সেরা স্বীকৃতি সম্মাননায় : অধ্যাপক শেখ আলি আকবর


ওহাইও সংবাদ প্রকাশের সময় : অক্টোবর ১৯, ২০২৩, ১১:৫৫ অপরাহ্ণ /
শিক্ষাদানের ক্ষেত্রে অন্যতম সেরা স্বীকৃতি সম্মাননায় : অধ্যাপক শেখ আলি আকবর

ওহাইও সংবাদ: গত ৯ সেপ্টেম্বও (শনিবার) ওহাইও ষ্টেট ইউনিভার্সিটি বনাম ইয়ংষ্টাউন ষ্টেট এর ফুটবল খেলায় উপস্থিত ছিলেন ওহাইও ষ্টেট ইউনিভার্সিটির ম্যাটেরিয়েল সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ডক্টর শেখ আলি আকবর।
“অ্যালামনাই ডিস্টিংগুইশড টিচিং অ্যাওয়ার্ড” যা ওএসইউ তে শিক্ষাদানের ক্ষেত্রে অন্যতম সেরা স্বীকৃতি সম্মাননা। ঐ দিন ফুটবল খেলা চলাকালিন বিজ্ঞাপন বিরতির সময় লাইভ দেখানো হচ্ছিল ডক্টর আকবর, গোল লাইনের কাছে দাড়িয়ে খেলায় উপস্থিত প্রায় ১০৩,০০০ দর্শকের উদ্দেশ্যে হাত নেড়ে অভিনন্দন জানান। সেদিনের খেলায় ওএসইউ ৩৫-৭ পয়েন্টে জিতে ছিল।
উল্লেখ্য, ২৪শে মার্চ সকালে ডক্টর আকবর যখন তার থার্মোডাইনামিক্স ক্লাসে ৬৪ জন শিক্ষার্থীকে শিক্ষাদানে ব্যাস্ত ছিলেন, তখন এক অপ্রত্যাশিত ও চমৎকার ঘটনার অবতারনা ঘটে। ডক্টর আকবরকে সম্মাননা জানাতে ওহাইও ষ্টেট ইউনিভার্সিটির ফ্যাকালটির একগুচ্ছ কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিদের একটি দল ক্লাম রূমে প্রবেশ করেন। অতিথিদের মধ্যে ফ্যাকালটির সিনিয়র ভাইস প্রভোষ্ট প্যাট্রিক লোচোয়ার্ন, চিফ অব ষ্ট্রেটেজি এন্ড বিলোঙ্গিং টিনা পিয়ার্স, কলেজ অব ইন্জিনিয়ারিং এর চিফ অব ষ্টাফ ডেরিক এল টিম্যান-কেলি এবং ম্যাটেরিয়াল সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং এর এসোসিয়েট চেয়ার উই জ্যাং সহ ডক্টর আকবর এর স্ত্রী, কন্যা, কন্যা জামাই এবং নাতি নাতনীরা উপস্হিত হয়ে অধ্যাপক ডক্টর শেখ আলি আকবরকে শিক্ষায় তার অবদানের জন্য সম্মাননা প্রদান করেন।
এছাড়া ডক্টর শেখ আলি আকবর ওহাইও ষ্টেট ইউনিভার্সিটির ম্যাটেরিয়েল সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এবং ন্যাশনাল সাইন্স ফাউন্ডেশন ও সেন্টার ফর ইন্ডাস্ট্রিয়েল সেন্সর এন্ড মেজারমেন্ট এর প্রতিষ্ঠাতা। অধ্যাপক ডক্টর শেখ আলি আকবর দীর্ঘ ৩৫ বৎসর যাবত ওহাইও ষ্টেট ইউনিভার্সিটিতে অধ্যাপনায় নিয়োজিত আছেন।