ইন্ডিয়া ফেস্টিভ্যাল ২০২৩


ওহাইও সংবাদ প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১২:৫৭ পূর্বাহ্ণ /
ইন্ডিয়া ফেস্টিভ্যাল ২০২৩

ওহাইও সংবাদঃ অরুন্ধতী সরকারঃ গত ১৯শে আগস্ট ওহাইও এক্সপো সেন্টারের সেলেস্টে ভবনে অনুষ্ঠিত হল ২৫তম ইন্ডিয়া ফেস্টিভ্যাল। সকাল সাড়ে আটটা থেকে রাত এগারোটা পর্যন্ত সারাদিনব্যাপী এই অনুষ্ঠানে ভারতীয় তথা সাউথ এশিয়ান অভিবাসীদের এক বিপুল অংশ অংশগ্রহণ করেন এবং বিভিন্ন সাংস্কৃতিক বিভাগে সক্রিয় প্রতিযোগিতার মাধ্যমে তাঁদের পারদর্শিতার পরিচয় রাখেন।

নানারকম মনোগ্রাহী ধ্রুপদী ও আধুনিক নৃত্যগীত ও কবিতার মাধ্যমে কলাম্বাসের সমস্ত ভাষা ধর্ম বর্ণের মানুষের কাছে ভারতীয় তথা উপমহাদেশীয় কৃষ্টিকে পৌঁছে দিতে প্রতি বছর FIA অর্থাৎ ফেডারেশান অব ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনস এই প্রশংসনীয় উদ্যোগ নেয়। বিভিন্ন সুস্বাদু ভারতীয় এবং উপমহাদেশীয় খাদ্যসামগ্রী ও বিকিকিনির নানা পসরা নিয়ে হাজির ছিলেন কলাম্বাসের স্থানীয় ব্যবসায়ীরা।

এছাড়াও বলিউড নাইটের বিশেষ অতিথি হিসেবে মূল আকর্ষণ ছিল ফোরাম শাহ্‌ এবং অমোল –এর জোড়া উপস্থিতি। একই জায়গায় বিনামূল্যে স্বাস্থ্যকেন্দ্রেরও ব্যবস্থা করা হয়েছিল। এ বছর Chief Guest হিসেবে উপস্থিত ছিলেন Deputy Consulate General of India New York Dr. Varun Jeff এবং guest of honors হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন Columbus City Mayor Mr. Andrew J Ginther, Ohio State Senator Niraj Antani, এবং Dublin City Chief of police Mr. Justin Paez. এঁরা প্রত্যেকেই এই অনুষ্ঠানের উপযোগিতা সম্পর্কে আলোকপাত করেন এবং কলাম্বাসের বুকে এই বর্ণময় অনুষ্ঠানটি ভারতীয় তথা সমস্ত উপমহাদেশীয় অভিবাসীদের কাছে যে ভীষণ তাৎপর্যপূর্ণ তা স্বীকার করেন।

এই অনুষ্ঠানের এই ব্যাপক সাফল্যের জন্য FIA তাদের সমস্ত স্পন্সরদের বারবার ধন্যবাদ জানিয়ছেন। প্রতিটি গুরুত্বপূর্ণ মুহূর্ত, প্রতিটি পারফর্মার, প্রতিটি স্টল সমস্ত কিছু সুন্দর ভাবে স্থিরচিত্রে ক্যামেরাবন্দী করে রাখার জন্য তাঁরা Pixelrainbow ফটোগ্রাফিকে বিশেষভাবে ধন্যবাদ জানান। জনতাও এই অনুষ্ঠানের ভুয়সী প্রসংসা করে।